8 C
New York
Friday, March 5, 2021
Home গ্রামবাংলার খবর নারী শিক্ষা ও কর্মসংস্থানের সবচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছে সরকার

নারী শিক্ষা ও কর্মসংস্থানের সবচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছে সরকার

ফাইল ছবি

নারী শিক্ষা ও কর্মসংস্থানের সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে। সমাজে নারীর সমঅধিকার প্রতিষ্ঠা পেয়েছে বলেই উন্নয়নের পথে এগিয়ে চলছে বাংলাদেশ। তৃণমূল থেকে নারী নেতৃত্ব গড়ে তোলার উদ‌্যোগ নিয়েছে এবং তাদের আর্থিক সচ্ছলতা নিশ্চিতে কাজ করছে সরকার বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নারীদের অর্থনৈতিক স্বাধীনতা খুবই গুরুত্বপূর্ণ। নারীর ক্ষমতায়ন, নারী জাগরণ, নারীর অধিকার আদায়ে নানাভাবে কাজ করেছেন বঙ্গবন্ধু।

আজ (বুধবার) সকালে রোকেয়া পদক-২০২০ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব‌্যে তিনি এ কথা বলেন। গণভবন থেকে অনলাইনে এ অনুষ্ঠানে যোগ দেন তিনি। সমাজে বিশেষ অবদান রাখায় এবারও বিশিষ্ট পাঁচ নারীকে রোকেয়া পদক দেওয়া হয়।

প্রধানমন্ত্রী বলেন, ‘অনেক বাধা মোকাবিলা করে নারীদের মাঝে শিক্ষার আলো জ্বালিয়ে গেছেন বেগম রোকেয়া। যার কারণে আমরা মেয়েরা অনেক সুবিধা পেয়েছি।

শেখ হাসিনা বলেন, ‘আজকে মেয়েরা অনেক এগিয়ে গেছে। আমরা চাই, আমাদের মেয়েরা আরও এগিয়ে যাক। কারণ বেগম রোকেয়া আমাদের পথ দেখিয়ে গেছেন। একটা সমাজকে যদি উন্নত করতে হয় নারীদের সেভাবে গড়ে তুলতে হবে। আমরা শিক্ষার যেমন গুরুত্ব দিয়েছি। সেই সঙ্গে কর্মসংস্থানের। মেয়েদের সব ধরনের সুযোগ-সুবিধা দেওয়ার জন‌্য আমরা ব‌্যাপকভাবে কাজ করছি। জেলা-উপজেলা পর্যায়ে কর্মজীবী নারীদের জন‌্য হোস্টেল করে দেওয়া হবে।’

নারী পুরুষের সমান অধিকার নিশ্চিত করে বিশ্ব দরবারে বাংলাদেশ মাথা উঁচু করে এগিয়ে যাবে এমন আশা প্রকাশ করেন প্রধানমন্ত্রী।

এসময় করোনাভাইরাসের সংক্রমণ রোধে সবাইকে বাড়তি সচেতনা নেয়ার আহ্বান জানান শেখ হাসিনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments